Earn Money, Easy Way

Friday, October 24, 2014

Types of Market Analysis

অনেকে বলে যে ফরেক্স মার্কেট হচ্ছে একটা gamble (জুয়া)। একটা কথা জানেন যে শিয়াল সবথেকে চুতর প্রাণী কিন্ত কিভাবে আঙুর খেতে হয় জানে না বলেই বলে যে আঙুর ফল টক। তেমনি যারা ফরেক্স এর ব্যপারে জানে না তারাই বলবে যে এটা একটা জুয়া। ফরেক্স মার্কেট এ লাভ করার জন্য দরকার ভাল মত ফরেক্স শিখা। অনেকেই ফরেক্স মার্কেট এ এসে জুয়ার মত ট্রেড করেন এতে করে ট্রেড করা হয় না। ফরেক্স মার্কেট সম্পর্কে জানতে হলে আপনাকে ফরেক্স মার্কেট কিভাবে analysis করে তা জানতে হবে।


হা ফরেক্স মার্কেট এ আপনার skill এবং মার্কেট movement জানার জন্য ফরেক্স মার্কেট analysis করতে হয়। ফরেক্স মার্কেট analysis কে সাধারণত তিন ভাগে ভাগ করা হয় ।
     01. Fundamental analysis
     02. Technical analysis
     03. Sentimental analysis
সবার একটা প্রশ্ন থাকতে পারে যে কোনটা ভাল করে শিখলে ভাল লাভ করা যায়। কিন্ত আমার প্রশ্ন যে আপনি ফরেক্স মার্কেট এ লাভ করতে আসছেন পরীক্ষা দিতে নয় যে আপনি আক্তাতে ১০০ নম্বর এ ৯৫ পাইলেন অন্যটায় ৭৫ পাইলেই গড় ৮৫ মানে A+  হয়ে গেল। এভাবে ৫-৬ টা A+ এবং বাকীগুলো  A পাইলেই A+ হয়ে যাবে। কিন্ত ফরেক্স মার্কেট এ আপনি gamble না করে সত্যিকার লাভ করতে চাইলে প্রতিটা analysis ভাল করে শিখতে হবে। ফরেক্স মার্কেট analysis এ গোল্ডেন+ পাইতে হবে । তবে examiner কিন্ত আপনি নিজেই। মার্কটা meth এর মত হতে হবে ১০০ তে ১০০ বা ৯৯ হলেও সমস্যা নাই।

No comments:

Post a Comment