Earn Money, Easy Way

Friday, October 24, 2014

Different Between of Technical versus Fundamental Analysis

বাজারের বিশ্লেষণ (পণ্য, স্টক অথবা বৈদেশিক মুদ্রার বাজার কিনা) দুই ট্রেডিং স্কুলের বিভাজন করে, টেকনিক্যাল স্কুল of price action এবং fundamental school of economic school. কয়েক দশক ধরে ব্যবসায়ীদের আরও প্রাসঙ্গিক যুক্তি আছে। তাত্ত্বিকভাবে মৌলিক সকল পরিসংখ্যান এবং রিপোর্ট যা প্রতিটি facet of economic activity পরিবেষ্টিত একে অপরের সাথে। প্রযুক্তিগত বিশ্লেষণ দাম উঠানামার সাথে সংশ্লিষ্ট এবং অনুমান করা যায় অতীতের দামের পরিবর্তন ভবিষ্যতের দামের পরিবর্তনের ক্ষেত্রে দিক নির্দেশনা দিবে।

অনেক বছর আগে ব্যবসায়ীরা বিভিন্ন ওয়াল স্ট্রিট সংস্থাগুলো থেকে নিজেদেরকে প্রযুক্তিগত বা মৌলিক শিষ্য হিসাবে চিহ্নিত করে। এটি একটি দলের বা অন্য কিছুর মত ছিল এবং উভয় ক্ষেত্রেই এটি খুঁজে পাওয়া কঠিন। প্রযুক্তিগত দলের কিছু সদস্যের ধারন ছিল তাদের পদ্ধতি অনেক ভালো কাজ করে এবং আর্থিক সাফল্যের একচেটিয়া অ্যাভিনিউ ছিল। তাদের মন মৌলিক জ্ঞান দ্বারা দূষিত হয়ে যেতে পারে এই ভেবে তারা ভয়ে থাকতো। সময়ের সাথে বিশ্লেষণ ও ব্যবসায়ীরা যারা survined in the business learned, এটি তাদের জন্য সবথেকে ভাল উভয় প্রযুক্তিগত এবং মৌলিক জানা ভবিষ্যতে ব্যবসার লাভ কি ভাবে হবে তা শিখার জন্য।

See the big picture market direction via fundamental analysis:
আমাদের অভিঙ্গতা থেকে, the study of macroeconomic fadtor যেমন সুদ এবং inflation rates, এবং বেকারত্বের হার সাহায্য করে মুদ্রার দিক নির্দেশনা কোন দিকে যাবে তা বোঝার জন্য। নিশ্চিত ইহা করতে প্রথমে আপনার কিছুটা সময় লাগবে to acquaint yourself সকল মুদ্রার সাথে এবং অর্থনৈতিক শক্তির সাথে কিন্তু এটি উভয় বুদ্ধিমত্তা এবং আরথিকভাবে অত্যন্ত ফলপ্রসূ হতে পারে। আপনি মুদ্রা এবং অর্থনৈতিক force সম্পর্কে জানতে সময় ব্যয় করলে ভবিষ্যতে আপনার জন্য অনেক সহজ হবে অর্থনৈতিক কর্মকাণ্ড বুঝতে। উদাহরণস্বরূপ মার্কিন ডলারের উপর আমার গবেষণার কারনে, আমি যুক্তরাষ্টের অতল অর্থনৈতিক পরিস্থিতির দিকে তাকিয়ে আছি এর ব্যাপকভাবে মুদ্রাস্ফীতির হার (GDP 400% ঋণ)9% বেকারত্বের হার (বেসরকারি হার ডবল হচ্ছে) এবং তার GDP পরিসংখ্যান ধার এসব দেখে মনে হচ্ছে আমেরিকা তার ১০০ বছরে সবথেকে খারাপ অর্থনৈতিক মুদ্রার মধ্যে আছে। ব্যক্তিগতভাবে, আমি ডলার নেভিগেশন bullish নই এবং এই ধরনের aussie dollar বা swiss franc (দীর্ঘ AUDUSD বা স্বল্প USDCHF) হিসাবে শক্তিশালী মুদ্রার বিরুদ্ধে, কিন্তু একটি মুদ্রা সব সময় একটি সরল রেখায় চলতে পারে না। সেখানে প্রচুর স্বল্পমেয়াদী অস্থিরতা আছে যা আমার অ্যাকাউন্ট আমাত করতে পারে যদি আমি কেবল সহজে buy করি এবং hold কৌশল with any degree of লিভারেজ। আমি সমস্ত উপায়ে এর মধ্যে প্রবেশ করতে চায় না এবং এই ধরেনের এক্সপোজার ঝুঁকি নিতে চায় না। পরিবর্তে আমি ডলারের বিপরীতে entry করতে সময় নিতে চায় by looking at technical analysis.
More precise entry and exit on trends with technical analysis:
টেকনিক্যাল বিশ্লেষণ আমাকে আরো ভাল এন্টি এবং প্রস্থান করার জন্য জুম করতে সাহায্য করে। উদাহরণস্বরূপ একবার আমি মৌলিক বিশ্লেষন থেকে নির্ধারণ করেছি আমি aussie দীর্ঘ AUDUSD অথবা সুইস ফ্রাঙ্ক ছোট USDCHF ক্রয় করার, আমার পরবর্তী পদক্ষেপ এই মুদ্রার আমার পছন্দের দিকে কি ভাবে প্রবেশ করবো। দৈনিক/ সাপ্তাহিক/ মাসিক চার্টে আমি অধিকাংশ সময় দেখতে পায় এই মুদ্রায় AUDUSD treding up এবং USDCHF treding down. যদি আমি দীর্ঘ সময়ের জন্য AUDUSD ট্রেড পছন্দ করি তাহলে কি ভাবে এই বাজার থেকে ভাল ফল পাব? যদি আমি একটি বাজারে ক্রয় করি তাহলে আমি একটি বিপদজনক অবস্থার মধ্যে থাকবো এবং এটি reverse হয়ে আমার অ্যাকাউন্ট এর balance শেষ করে দিতে পারে। পরিবর্তে আমি এই trend এর retracement পাবার জন্য তাকিয়ে থাকবো। এই জন্য আমি বিভিন্ন সূচক ব্যবহার করতে পারি। আমি অপেক্ষা করতে পারি বাজারে একটি ভাল retracement oversold level এর জন্য এবং একটি ভাল মুল্যে ক্রয় করতে পারি। আমি বাজারের retracement এর জন্য অপেক্ষা করতে পারি যে কখন এটি 50 or 200 period moving average to jump on the potenlial bounce. অথবা আমি অপেক্ষা করতে পারি কখন retracement ফিরবে এটির শেষ support লাইনে H4 daily large চার্টে এবং আবিস্কার করেত পারবে support line কখন দীর্ঘ সময়ের জন্য চলবে। একবার যদি আমি আমার trend এর মধ্যে যাবার পর বুঝতে পারি এটি সঠিক পথে চলছে then i can continue to look at the reverse side of any of the above indicators to get out. Exiting যখন বাজার over bought অঞ্চলে প্রবেশ করে (of RST or stochastics or upper bollinger band) অথবা when it fails to penetrate though technical resistance lines. প্রযুক্তিগত analysis এই ভাবে হই আমি কখন বাজারে প্রবেশ করবো এবং আমার ট্রেড বাজারে কোথায় place করবো এবং কোথায় আমার লাভ হবে এবং কোথায় আমার লোকসানের সম্ভাবনা আছে।

Conclusion:
বিভিন্ন সময়ে বৈদেশিক মুদ্রার বাজারে সম্ভবত মৌলিক বিষয়গুলি কারণ দ্বারা চালিত হতে পারে এবং ব্যবসায়ীদের উভয় সুযোগ কাজে লাগানোর সুযোগ আছে। কখনো কখনো মনে করা হত forex মার্কেট মৌলিক বিষয়ের চলমান ডাটা অথবা কেন্দ্রীয় ব্যাংক দ্বারা চালিত হতো। উদাহরণস্বরূপ যখন swiss franc US dollar and Euro এর থেকে বেশি শক্তিশালী ছিল, তখন Swiss central bank ভয় পেয়েছিল তারা মনে হয় তাদের trading power হারিয়ে ফেলবে। সে সময় USDCHF jumper up 500 pips আপনি একটি অস্থায়ী বাজারের প্রবণতার জন্য খবর নিতে পারেন এবং traded long the USDCHF is the heat of the investors panicking to sell out of the franc. সেখানে অন্য সময় যখন প্রযুক্তিগত উন্নয়ন seem to be propelling the markets. উদাহরণস্বরূপ একটি ট্রেড লাইন সহায়তায় একটি দীর্ঘ বিরতির পর স্টপ ক্ষতি বিক্রয় শুরু করতে পারবেন এবং তাদের ব্রেকআউট মডেলের উপর ভিত্তি করে স্বল্প বিক্রেতাদের আমন্ত্রন করতে পারবেন। কারণ সাপোর্ট নষ্ট হয়ে গেছে, বাজার নিচের দিকে পড়ে গেছে কারণ অংশগ্রহণকারীরা panicking to get out (if formerly long) or get in ছোট বিক্রেতাদের মুনাফা করার চেষ্টা। যখন আপনি বুঝতে পারবেন বাজার মৌলিক এবং প্রযুক্তিগত বিশ্লেষণ উভ্যের দ্বারা চলে তখন আপনি আপনার সম্ভাবনা বাড়াতে পারবেন আপনার ব্যবসার সুযোগ সুবিধা বাড়ানোর জন্য এবং সফলভাবে আপনার ব্যবসা পরিচালনা করতে পারবেন। আপনি আরো ভালমতো বাজার handle করেত পারবেন, বাজারে মৌলিক অথবা প্রযুক্তিগত উন্নয়ন প্রতিক্রিয়া কি ভাবে হয়।

1 comment:

  1. Hey Everyone,

    Below is a list of the most recommended forex brokers:
    1. Most Recommended Forex Broker
    2. eToro - $50 minimum deposit.

    Here is a list of top forex tools:
    1. ForexTrendy - Recommended Odds Software.
    2. EA Builder - Custom Indicators Autotrading.
    3. Fast FX Profit - Secret Forex Strategy.

    Hopefully these lists are benificial to you.

    ReplyDelete