Earn Money, Easy Way

Friday, October 24, 2014

Scalping Trading

বৈদেশিক মুদ্রার Scalping  স্বল্প সময়কালে ছোট winning ব্যবসা থেকে সুসংগত এবং অবিচলিত ইকুইটি বৃদ্ধি করার একটি কৌশল। এটা করতে অপেক্ষাকৃত অনেক কম তহবিলের প্রয়োজন হয় এবং অনেক সুযোগ প্রদান করে। যারা এটির ব্যাপারে ব্যাপকভাবে আগ্রহী তাদের অনেক সময় অন্যের কাছ থেকে সমালেচনা শুনতে হয়।

   Defining characteristics:
The defining characteristics of a scalping system are:
      >High winning percentage
      >Win size is small and consistent
      >Frequent trading of short duration
High winning percentage
৭০% বা আরো বেশি উইনিং শতাংশ একটি ভাল scalping ব্যবস্থার সবচেয়ে গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য। এটি অর্জন করা অনেক কঠিন। একজন মাত্র ১-৫ পিপস থেকে মুনাফা কমিয়ে এনে একটি scalpe এর মধ্যে কোন সিস্টেম চালু করতে পারেনা, এবং increasing the stop loss to a 5-10 multiple of the profit target. অধিকাংশ পুনরায় কনফিগার সিস্টেম বিপর্যয়ে পরিণত হয় কারণ তারা শুরু করার জন্য যথেষ্ট সঠিক না। সাধারণত একটি scalping সিস্টেমের জন্য ভাল প্রাথী দরকার সঠিকভাবে অন্তত কয়েক পিপসের জন্য and direction again and again at least for a few pips. খুব কম সংখ্যক সিস্টেম এটি অর্জন করতে পারে কারণ এটি ক্রমাগত অস্থির getting the initial entry direction এবং timing right within a constantly vacillating market.
win size is small and consistent:
একটি sealper দ্বিতীয় সবচেয়ে distingushing characteristic হচ্ছে conjoining of high winning percentage with small win sizes of 1-15pips. A scalper seeks small pip sizes কারণ এটি একমাত্র উপায় বড় জয়ের সম্ভাবনা নিশ্চিত করার অভিপ্রায় is to accumulate many small wins, taking the profit off the table as soon as it is available. এই পদ্ধতি আপনাকে আপনার লভ্যাংশ উঠাতে সাহায্য করবে, এমনকি যদি শতাংশ সঠিকতা ৫০% এর কম হয়। ক্ষতির পরিমাণ কি? স্টপ loss অনেক বেশি হয় অনেক সময় লাভের থেকে কারণ trade needs room to breathe through the currency’s micro fluctuations. মুনাফা টার্গেট অনেক ছোট (১-১৫ পিপস) হলে loss অন্তত ২০ পিপস বা তার বেশি হওয়া প্রযোজন অন্যথা সিস্টেম খুব শীঘ্রই খুব প্রায়ই out হয়ে যাবে। কোন সিস্টেম একটি 1:1 জয়/ ক্ষতি অনুপাত উচ্চ নির্ভুলতা স্থাপন করতে পারে না কারণ the micro fluctuations would blush out such small stops. অভিযোজিত trailing এর মত স্টপ এবং breakeven প্রায়ই downside এর ঝুঁকি সীমাবদ্ধ করতে ব্যবহার করা হয়। ব্যবসায় খারাপ করলে তা থেকে বের হয়ে আসার জন্য মনোবল থাকা অপরিহার্য।
Frequent trading of short duration:
Scalping trades যা ঠিক করা হয় ছোট পিপস এর জন্য সাধারণত তা খুব অল্প সময়ে শেষ হয়ে যায় বিনিয়োগকারীরা এক সেকেন্ড অথবা মিনিটের মধ্যে বাজারে প্রবেশ করে এবং বাজার থেকে বের হয়ে যায়। বিনিয়োগকারীরা সাধারণত ছোট সময়ের franc bars (M1, M5 and M15) গ্রহন করে কারণ সুযোগ এবং সময় বিনিয়োগকারীরা আগে থেকে তৈরি করে রাখে। কারণ তারা ছোট সময় ফ্রেমের উপর দ্রুত বাজারে ইন অথবা আউট করে, তারা এই ভাবে আরো মন মন ট্রেডিং করার সুযোগ ভোগ করতে পারে। Scalpers and scalping কৌশলে দিনে ১-২০ বার অথবা কখনো কখনো আরো অনেক বেশি ট্রেড করে থাকে।
Variable defining feature: High leverage
Scalping ব্যবস্থার একটি পরিবর্তনশীল সংঙ্গা বৈশিষ্ট্য হচ্ছে উচ্চ লিভারেজ ব্যবহার। কারণ প্রতি ট্রেডে একই রকম ছোট পিপস অর্জন করা, সাধারণ লিভারেজ এই সংখ্যাকে আরো বেশি বাড়িয়ে দেয়, এ কারনে একটি গুরুত্ব আরো বেশি বেড়ে যায়। এটা প্রায়ই মনে রাখতে হবে লিভারেজ হচ্ছে উভয়মুখী তলোয়ার। বাজারে একটি উচ্চ লিভারেজ আপনার বিরুদ্ধে স্থানান্তর করতে পারে, তবে একটি scalper তার উইনিং যথার্থতা ব্যবহার করে লিভারেজ ব্যবহার যথার্থ করতে পারে। Since the odds of winning তার পক্ষে সেহেতু সে বেশি লিভারেজ win then losses অর্জন করবে।
উচ্চ লিভারেজ পরিবর্তনশীল not define কারণ একটি ভাল scalping সিস্টেম সফল হতে উচ্চ লিভারেজ দরকার হয় না। একটি scalping অধিক আয় অর্জন করার জন্য উচ্চ লিভারেজ ব্যবহার করতে পারে, কিন্তু উচ্চতর লিভারেজ আবশ্যক নয়। একটি ভালো scalping সিস্টেম অনেক ছোট এবং ঘন ঘন পিপ লাভ করতে পারে এবং বিনয়ী ও @@@@ ফলাফল অর্জন করতে পারে লিভারেজ ছাড়াই। একটি scalping সিস্টেমর জন্য কম লিভারেজ ব্যবহারের কারণ নিচে সামান্য ভাল ফলাফল রাখার ইচ্ছা।
Pros:
    >উচ্চ শতাংশ win rate.
    >বাজারে সীমা ঝুঁকি কম এক্সপোজার, ব্যবসায়ীদের small time frame বিপরীতে দিকে trade করার সম্ভাবনা কম। বৈদেশিক মুদ্রা খুবই হতাশাজনক হতে পারে কারণ এটি হঠাৎ বিপরীতে হতে পারে। একটি scalper বাণিজ্য বন্ধ করে মুনাফা নিতে পারে বিপরীত দিকে যাওয়ার আগে।
    >নুন্যতম ঝুকির সঙ্গে মূলধন ব্যবহার করা বানিজ্যের জন্য অত্যন্ত কার্যকর পদ্ধতি, এটা করার জন্য অপেক্ষ্যাকৃত কম মূলধনের প্রয়োজন হয়।
    >More frequent trading opportunities:বাজারে ছোট প্যাচসমুহ scalpers গ্রহণকারীরা আরও ফ্রিকোয়েন্সি এবং ঘন জয়ী গ্রহন করতে পারে এবং এবং দ্রুত অ্যাকাউন্ট বিল্ড আপ করতে পারে।
    >সম্ভবত অ্যাকাউন্ট বৃদ্ধি করার জন্য বেশি লিভারেজ ব্যবহার করা হয়। কারণ হার win করার সম্ভাবনা, উচ্চ লিভারেজ বিজয়ী ডলার মাপ বৃদ্ধি করতে ব্যবহার করা হয়, যা অ্যাকাউন্ট আরো দ্রুত তৈরি করে।
Cons:
     >Gain to loss rate is very low: বানিজ্যের উদ্দেশ্যে মুনাফা কম হয়, এটা অনেক সহজ একটি খারাপ trade বের করার জন্য একটি দিন অথবা সপ্তাহের লাভ দেখলেই হয়, Example যদি আপনি ৫ বারে 3 pips বানান, আপনি up 15 যদি আপনার ২০ এর একটি স্টপ ক্ষতি হয়, তবে আপনার আগের ৫ তি লাভ কোন কাজে আসবে না।
     >একটি ভাল (কাজ) ঝুঁকি/ পুরস্কার অনুপাত খুঁজে পাওয়া কঠিন। সঠিকতা বৃদ্ধির সবচেয়ে সহজ উপায় লাভ লক্ষ্য করার স্টপ ক্ষতি অপেক্ষ্যা বৃদ্ধি করা, কিন্তু এর অর্থ হল risk is much higher than the reward for each given trade. বেশি stop loss per trade এ scalper এর জন্য বিপদজনক যদি win rate drops off and system suffers repeated losing trades.
     >Human exhaustion stress factor: Scalping তীব্র, সঠিকতা এবং সময়জ্ঞান অত্যাবশ্যক এবং শারীরিক এবং মানসিক গতি খুবই বেশি হতে পারে মার্কেট সঠিকভাবে বোঝার জন্য এবং entering exiting trades in seconds in seconds can be too much সুতরাং অনেক scalpers তাদের look to automate their strategy.
     >Requires a high degree of experience: The shorter time frames ব্যবহার প্রয়োজন একটি ভাল trade করার জন্য প্রযুক্তিগত বিশ্লেষণ দক্ষতা বিনিয়োগ শুরু করার জন্য ভাল নই।
     >Spread costs: অন্য কৌশলের চাইতে scalping বেশি প্রয়োজন। spreads লাভের আরো অনেক কিছু খেয়ে ফেলতে পারে।
     >High leverage: If employed can greatly increase the risk by magnifying the dollar value of losing trades and losing streaks.  
 

No comments:

Post a Comment