Earn Money, Easy Way

Friday, October 24, 2014

Develop Your Trading Plan

একটি ট্রেডিং প্ল্যান হল আপনার ট্রেডিং জীবনের বিভিন্ন দিক জুড়ে তৈরি একটি নিয়ম সেট। একটি পরিকল্পনা সঙ্গে ব্যবসায়ীরা যারা তা ছাড়া তাদের চেয়ে ​​বেশী ভালো বাণিজ্য করবে। ব্যবসায় পুরানো কথা " পরিকল্পনা করায় ব্যর্থ এবং আপনি ব্যর্থ হওয়ার পরিকল্পনা করলেন" এখানে প্রযোজ্য। একটি পরিকল্পনা সঙ্গে ব্যবসায়ীদের তাদের নিজস্ব ব্যক্তিগত মনোবিজ্ঞান, শৈলী, কৌশল এবং লক্ষ্যের ভাল ধারনার সঙ্গে বাজারের মধ্যে প্রবেশ করতে পারেন।

কম আবেগ এবং স্ট্রেস সঙ্গে - পরিকল্পনা তাদের , তাদের কর্মক্ষমতা নিরীক্ষণ এর মাধধমে তাদের অগ্রগতি মূল্যায়ন , এবং আরো objectively ট্রেড করতে পারবেন। এটা ধারাবাহিকভাবে লাভজনক হবে , যা সঠিক পথে তাদের রাখা নিয়ম এর একটি সেট প্রদান করে। কঠোরভাবে করায় adhered একটি ভাল পরিকল্পনা লোকসান কমানোর জন্য সাহায্য করে এবং লম্বা সময় খেলার মধ্যে রাখে।
একটি ট্রেডিং প্ল্যান এর সাহায্যে আপনি আরো দক্ষতার ট্রেড করতে পারেন, যাতে সমীকরণ থেকে আপনার আবেগ প্রভাব কমাতে সাহায্য করে, আপনার সিদ্ধান্ত গ্রহণের সমাধান দিবে এটি। এটা আপনাকে আরো ত্রুটিবিহিন , যুক্তিপূর্ণ ট্রেডিং রোবট ( আপনার ট্রেডিং সিদ্ধান্ত এবং কর্ম পরিকল্পনার " কোড " go calibrated ) করে তুলবে, এটা আপনাকে বাজারের হিট এর সাথে ভুল সিধধান্ত নেওয়া থেকে দূরে রাখবে। আপনার নিজস্ব কাস্টমাইজড আলগোরিদিম এর মধ্যে আপনার পরিকল্পনার অনেক কিছু অন্তর্ভুক্ত যা একটিস্বসয়ংক্রিয় সিস্টেম এর বাণিজ্যে নেই। তারপর, আপনার সম্ভবত ইএ এর মধ্যে কোড যতটা একটি ট্রেডিং প্ল্যান অনুসরণ করার প্রয়োজন হয় তা হবে না। একটি ট্রেডিং প্ল্যান বলতে ম্যানুয়াল ব্যবসায়ীদের আরো অত্যন্ত পরিশীলিত , অনুকূল ট্রেডিং মেশিনের জন্য একটি উপায় বোঝায়; এবং এটি যে কোন ট্রেডিং রোবট এর তুলনায় সম্ভবত আরো ভাল অভিজ্ঞতা দেবে, কারণ একজন মানুষের মস্তিষ্কের বৃহত্তর অন্য যেকোনো কম্পিউটিং শক্তির চেয়ে।
একটি কৌশল এবং একটি ট্রেডিং প্ল্যান এর পার্থক্য বোঝা গুরুত্বপূর্ণ। এই দুইটি গুলানো সহজ।
     • একটি কৌশল এন্ট্রি, প্রস্থান , বাণিজ্য পরিচালনার , অর্থ ব্যবস্থাপনা ভালো জিনিস জুড়ে তৈরি হয়য়।
     • একটি ট্রেডিং প্ল্যান আপনার মনের অবস্থা , কৌশল, ট্রেডিং রুটিন , লক্ষ্য, পুরষ্কার , এবং জরুরী কর্ম আচ্ছাদন , আপনার ব্যবসায়িক পরিকল্পনার মত উপর দৃষ্টি নিবদ্ধ রাখে।
একটি ভাল ট্রেডিং প্ল্যান একই সময়ে কঠিন এবং তরল হওয়া উচিত : বাজার বন্ধ করার আগ পর্যন্ত ট্রেডিং অনেকটা পাথরে লেখার মত, কিন্তু বিষয়টি করা উচিত। এটা বিকশিত হয় এবং পরিবর্তন বাজারের অবস্থার সাথে পাশাপাশি নতুন নতুন ধারনা, দক্ষতা ও উন্নয়নশীল ব্যবসায়ীর জ্ঞান থেকে পরিবর্তন করা উচিত।


একটি ট্রেডিং পরিকল্পনাটির প্রাথমিক বৈশিষ্ট্য কি কি?
এটি সহজে অনুসরণ করতে পারা যায় এবং সহজ পন্থা, সময়ে কাজে দেয় এবং অবশ্যই ট্রেডিং পরিকল্পনা সহজ হতে হবে। এখানে প্রতি পরিকল্পনাইয় থাকতে হবে যে পাঁচটি গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্যঃ
 
    1 . ট্রেডিং মন স্থাপন
    2. ট্রেডিং গোল
    3 . ট্রেডিং ঝুঁকি ও অর্থ ব্যবস্থাপনা
    4 . ট্রেডিং স্ট্রাটেজি
    5 . ট্রেডিং নিয়মমাফিক
আমরা কিছুটা বিস্তারিত সঙ্গে প্রতিটি ব্যাপারে যেতে হবে, উদাহরন সহ আলোচনা করা হল।


ট্রেডিং মন স্থাপন
ট্রেডিং মন স্থাপন বলতে ট্রেডিং প্রতি তার বিশেষ মানসিক মনোভাব সংক্রান্ত ব্যাপার বোঝায়। ব্যবসায়ীর মধ্যে স্ব - মূল্যায়ন প্রতিনিধিত্ব করে , ট্রেডিং , তার স্থান এবং ট্রেডিং জন্য সময় , এবং তার শক্তি এবং দুর্বলতা সময়, তার আবেগ বোঝায়। আমরা কিছু প্রশ্ন দিয়ে ব্যাপারটা বোঝাবোঃ
প্রশ্ন :
   1 . কেন আমি একজন ব্যবসায়ী ( অভিপ্রায় , প্রতিভা ) হতে চাই?
   2. আমার ট্রেডিং শৈলী ( মৌলিক / কারিগরি , দিন / সুইং / অবস্থান) কি?
   3 . আমার শক্তি এবং দুর্বলতা কি কি? ( তালিকা, আধুনিক কমান , সাবেক সর্বাধিক কিভাবে নির্দিষ্ট )
   4 . মনের অধিকার ফ্রেমে আমি কোথায় ( আপনি শান্ত এবং স্বচ্ছন্দ বা জোর , ক্লান্ত , মানসিক হয় )?
   5 . আমি আমার সিস্টেম উন্নয়নশীল ও বাণিজ্য গবেষণা আবহ ট্রেডিং করায় কত সময় আশা করতে পারি?


উদাহরণ উত্তর
আমি আমার আয় সম্পূরক অর্থ উপার্জন করার জন্য একজন ব্যবসায়ীর হতে চাই। আমি আমার ব্যক্তিগত আর্থিক উপর নিয়ন্ত্রণ নিতে চাই , কারণ এই উদ্দেশ্য আমার জন্য গুরুত্বপূর্ণ। আমি আত্মবিশ্বাসী সৃজনশীল , এবং একজন চমৎকার গবেষক , এই কারণগুলো জন্য আমি একজন সফল ব্যবসায়ী হতে পারি বলে বিশ্বাস করি ।

আমি একটি প্রযুক্তিগত ব্যবসায়ী এবং আমার স্টাইল দিনের ট্রেডিং এবং Scalping । আমি শুধুমাত্র প্রতিটি দিন ট্রেডিং করার জন্য 2 ঘন্টা উৎসর্গ করতে রাজি, এবং সময় এর সাথে উইন্ডোতে আমি পর্যবেক্ষন করছি যে বাজারের অবস্থা এবং প্রযুক্তিগত আপ উপর নির্ভর করে আউট হচ্ছি এবং 0-4 কাজের মধ্যে হতে আশা করি। আমি কেবল আমি , কবে নাগাদ বিশ্রান্ত করছি যে দিন বাণিজ্য , এবং কাজ, পরিবার বা আমার জীবনে অন্যান্য ইভেন্টের দ্বারা বিভ্রান্ত হবে না। আমি ট্রেড পর্যালোচনা এবং সিস্টেম গবেষণা এবং বিশ্লেষণ উৎসর্গ ( বাচ্চাদের বিছানায় যখন সন্ধ্যায় ) দিনের মধ্যে একটি অতিরিক্ত ঘন্টা আছে আমার।

আমার প্রধান শক্তি আমি আত্মবিশ্বাসী, বাজারের জন্য ভালো চোখের সাথে থাকতে জানি। আমি একটি অবস্থা একটি সংক্ষিপ্ত সময়ে ফ্রেম করতে পারি এবং এটি কাজে লাগান যাবে এমন কিছু করতে পারি। আমার প্রধান দুর্বলতা আমি সিস্টেম এ মাঝে মাঝে ইমসনাল হয়ে যাই এবং তার প্রস্থানের নিয়ম আরো অনুগত হতে হবে তা যখন আমি আবেগের ট্রেড ( বা বাণিজ্যিক দিক ) সংযুক্ত হয়ে না যাই। এই দুর্বলতার সব ব্যবস্থা করতে আমি প্রস্তুত, আমি কঠোর ফ্যাশন প্রস্থান কৌশল নিয়ম অনুসরণ করতে রাজি , অথবা আমি আরো robotically প্রস্থান শর্ত হ্যান্ডলগুলি প্রস্থান ইএ অথবা স্ক্রিপ্ট সঙ্গে কাজ করবো।


ট্রেডিং গোল
একজন ব্যবসায়ী হয়ে উঠার জন্য অনেক কারণ আছে, এবং অর্থ উপার্জন করা এখানে সবার জন্য সাধারণ , কিন্তু আপনার আর্থিক লক্ষ্যমাত্রা জানা গুরুত্বপূর্ণ। লক্ষ্য নির্ধারণ একটি গুরুত্বপূর্ণ অংশ, কারন
এটি আপনার অগ্রগতি এবং প্রতি কাজ করার প্রেরণা, প্রতি কাজ করার একটি বাতিঘর হিসেবে কাজ করবে।

প্রশ্ন
   1 . আমার ট্রেডিং লক্ষ্য কি? কেন আপনি এটা অর্জন করার আশা করতে পারেন?
   2. ( প্রতি সপ্তাহে , মাস, বছর) অনুযায়ী আমার আয়ের লক্ষ্যমাত্রা কি কি?
   3 . আমার পরিকল্পনা কাজ বা না হলে আমি কিভাবে জানতে পারব?


উদাহরণ উত্তর
আমার ট্রেডিং লক্ষ্য প্রত্যেক সপ্তাহ, মাস এবং বছর এই ধারাবাহিকভাবে লাভজনক হতে হবে। আমি কম 20 % intermonth ড্র আঁকা সাথে প্রতি মাসে আমার অ্যাকাউন্ট ইকুইটি উপর অন্তত 5 % প্রবৃদ্ধি অর্জন আশা করছি।

এটা ধারাবাহিকভাবে লাভজনক হতে গত 4 বছর ধরে পরীক্ষিত এবং ফরওয়ার্ড করা হয়েছে : আমার কৌশল ভাল এবং উন্নত গবেষণা করা , এই কারণে আমি এই লক্ষ্য অর্জন করতে পারবো। এজ ফ্যাক্টর এর জন্য কাজে জয়লাভ উচ্চ সম্ভাবনা থাকে।

আমি কৌশল এবং ট্রেডিং প্ল্যান সত্য থাকলে, আমার লক্ষ্য সাধনযোগ্য। কৌশল এবং পরিকল্পনার কঠোর আনুগত্য সত্ত্বেও , যদি আমি আমার লক্ষ্য পূরণ করতে না পারি , আমার সিস্টেম, বাজার, এবং উভয় সম্পর্ক পুনর্বিচার করতে হবে। আমি পরপর দুই মাসের জন্য আমার লক্ষ্য অর্জন করলে, আমি আমার পরিবারের সঙ্গে একটি ছুটির দিন গ্রহণ করে নিজেকে পুরস্কৃত পরিকল্পনা করেছি।


ট্রেডিং ঝুঁকি এবং মানি ম্যানেজমেন্টঃ
ঝুঁকি ব্যবস্থাপনা প্রতিটি বাণিজ্য, ঝুঁকি পুরস্কার অনুপাত, সম্ভাবনা উইনিং , এবং অবস্থান নির্ধারন ঝুঁকি উপর দৃষ্টি নিবদ্ধ করে । আপনার অ্যাকাউন্ট উপর ভিত্তি করে, আপনি বাণিজ্যের প্রতি গ্রহণ জোড়া এবং ঝুঁকি নিবেন, আপনি আপনাকে বাণিজ্যের জন্য ব্যবহার করা উচিত ভেবে অবস্থানের সঠিক মাপ নিরূপণ করা সম্ভব হবে। অর্থ ব্যবস্থাপনা, অন্য দিকে, প্রাথমিক লট সাইজ অ্যাকাউন্ট সম্পর্কিত মাপবদল , এবং কিভাবে তা বৃদ্ধি পায় এবং অ্যাকাউন্ট বৃদ্ধি বা পড়ে হিসাবে কমে যায় উপর দৃষ্টি নিবদ্ধ করে।


প্রশ্ন :
   1 . ঝুঁকি প্রতি আমার মনোভাব কি?
   2. আমার সামগ্রিক বাজার ঝুঁকি কি?
   3 . আমার স্টপ ক্ষতি কি?
   4 . আমার কৌশল ঝুঁকি কি - যে , বাণিজ্যের প্রতি ঝুঁকি পুরস্কার অনুপাত সঙ্গে মিলিত বাণিজ্য নির্ভুলতা হয়?
   5 . কি আমার অনুকূল লট আকার , এবং সর্বোচ্চ ঝুঁকি বাণিজ্যের প্রতি ?
   6 . কি অর্থ ব্যবস্থাপনা পদ্ধতি আমার ব্যবহার করতে হবে?
   7 . আমার নিচে একটি বড় ড্র অনুষ্ঠানের মধ্যে কি করতে হবে ?
   8 . আমার ব্রোকার এবং হার্ডওয়্যার ঝুঁকি কি?

দ্রষ্টব্য: আপনি যদি ট্রেড প্রতি আপনার আদর্শ শতাংশ ঝুঁকি আপেক্ষিক নির্ধারন, আপনার অবস্থান নির্ধারণ করতে সাহায্য একটি ভাল ক্যালকুলেটর এখানে পাওয়া যাবে : অবস্থান আকার ক্যালকুলেটর


উদাহরণ উত্তর
আমি নিজেকে একটি সতর্ক ব্যবসায়ী হতে বিবেচনা করি। আমি আরো আক্রমনাত্মক না কারণ আমি দিনের ট্রেডিং মধ্যে নই। পরিবর্তে, আমি বাজারে এক্সপোজারের সম্ভাব্য ঝুঁকি ভয় করি; আর আমি বাজারে বেশিক্ষন থাকলে ভুল হয়ে যেতে পারে। তাই আমি ইন ও আউট করে বাজারের ভাব বুঝবো, আমার লাভ ক্যাপচার করে বিছানায় যেতে হবে ঘুমানর জন্য।

আমার প্রতি সম্ভাব্য 25 পিপ প্রফিট টার্গেট এর জন্য 50 পিপ স্টপ ক্ষতি risking হবে যেহেতু, আমার ঝুঁকি / পুরস্কার অনুপাত 1:2 । এটা সেরা ঝুঁকি পুরস্কার অনুপাত নয় কিন্তু backtesting দ্বারা নির্ধারিত, আমি একটি জয়ের বাণিজ্যের 75% সম্ভাবনা সঙ্গে এগিয়ে আসা আউট আশা করতে পারব।

আমি আমার অ্যাকাউন্ট এর জন্য মাত্র 1 % ঝুঁকি লক্ষ্য রাখি। আমি EUR / ডলার নেভিগেশন একটি 50 পিপ স্টপ সঙ্গে $ 1000 সঙ্গে ট্রেড এ যাচ্ছি , আমি একটি সময় ( - $ 10 50 পিপস = 2 মাইক্রো ক্ষতি ) এ 2 মাইক্রো লট এর সঙ্গে ব্যবসা করতে পারি। আমার অর্থ ব্যবস্থাপনা পদ্ধতির ভগ্ন সংশোধন করা হয়েছে : আমি এটা বৃদ্ধি বা আমার একাউন্টে উপরে বা নীচে প্রতি $ 500 জন্য এটি কমে , $ 500 প্রতি 0.01 লট ট্রেড করবো। আমার টাকা পরিচালন নিয়ম অনুযায়ী , আমি $ 1000 (আমি হারান সামর্থ একটি সমষ্টি ) দিয়ে শুরু করা হবে এবং আমার শুরুর লট আকার 0.02 হতে হবে. আমি লাভের মধ্যে 15 পিপ পদক্ষেপের পর লাভের 50% থেকে রক্ষা করে যে trailing স্টপ সঙ্গে লাভের মধ্যে লক করবো। আমার অ্যাকাউন্ট 5% বিচ্ছিন্ন হয়েছে , যদিও আমার একটি দিনের ট্রেডিং বন্ধ হবে। নিচে একটি 30 % ড্র ইভেন্ট ইন , কোনো নির্দিষ্ট সময়ের মধ্যে , আমি মাসের জন্য ট্রেডিং বন্ধ এবং আমার সিস্টেম এবং ঝুঁকি / অর্থ ব্যবস্থাপনা পদ্ধতির পর্যালোচনা করবো।

আমার প্রধান ব্রোকার Forex.com / ইউ ; আমার আর কোন ব্রোকার হবে না , কারণ আমি একটির বেশি দরকার হবে না। ঘটনা যদি হয়য় আমার পিসি বিপর্যস্ত , আমি একটি ব্যাকআপ রাখব, আমার মিরর পিসি থেকেও ব্যবসা করতে পারব। আমার এমটি 4 প্ল্যাটফর্মে আমার দুই পিসি জন্য দেওয়া হয়েছে, বিনামূল্যে, তাই আমার ভারাক্রান্ত খরচ শুধুমাত্র বিদ্যুৎ এবং দালালি লেনদেন খরচ।


ট্রেডিং স্ট্রাটেজি
পরিকল্পনার মূল এন্ট্রি ও প্রস্থান নিয়ম নিয়ে গঠিত যে কৌশল। সর্বাধিক কৌশল তিনটি গ্রুপ এর মধ্যে পড়ে : প্রবনতার / breakouts , retracements ও রদবদল । একটি সেটআপ আপনাকে একটি ট্রেড এর জন্য সঠিক অবস্থার সনাক্ত করতে সহায়তা করে, যে বৈশিষ্ট্য সংকলন , এবং একটি সংকেত আপনার ট্রেড আরম্ভ করে যা পূরণ করতে হয় তা নির্দিষ্ট করে। উভয় এন্ট্রি এবং প্রস্থান করে স্থাপনার এবং সংকেত এর নিয়ম থাকতে পারে এখানে। আমরা উভয় দিকে তাকিয়ে দেখব।


প্রশ্নঃ 
Entry Role

    1. এন্ট্রির জন্য আপনার স্থাপনার কি আছে?
    2. আপনি কিভাবে আপনার সেটআপ পাবেন ?
    3 . যে সংকেত আপনার এন্ট্রি ট্রিগার হবে ?
Exist Role

    1 . প্রস্থানের জন্য আমার স্থাপনার কি আছে?
    2. কি সংকেত আপনার প্রস্থান ট্রিগার হবে ?
    3 . মুনাফা লক্ষ্যমাত্রা ( এবং মুনাফা রক্ষার মেকানিজম ) কি কি?
    4 . স্টপ লোকসান এবং ক্ষতি সীমাবদ্ধ নিয়মিত স্টপ কি কি?


উদাহরণ উত্তর
Entry Role

আমার কৌশল হবে আমি ছোট retracements / pullbacks নেভিগেশন প্রবণতা দিক কাজে নিয়ে খোঁজ করাবো। আমি একটি চলমান গড় বহিষ্কারের কথা বলতে পারি।

আমার এন্ট্রি সেটআপ H1 চার্ট গড় চলন্ত 100 এবং 200 সময়সীমার মাধ্যমে EUR / ডলার বড় প্রবণতা চিহ্নিত করবো। EUR / ডলার দাম / H1 100 ও 200 উভয় চলন্ত গড় নীচের ও উপরে যদি প্রবণতা ইউপি / ডাউন বুঝবো। প্রবণতা দিক প্রতিষ্ঠিত হয়েছে একবার , আমআঃর M5 চার্ট গড় চলন্ত 100 এবং 200 সময়ের উপর যাও সেটআপ এর জন্য অপেক্ষা করতে হবে। EUR / ডলার M5 100 এম এ ফিরে retraces থাকে, retracement শর্ত পূরণ করা হয়েছে। নির্দিষ্ট সংকেত : EUR / ডলার M5 100 এম এ থেকে ঊর্ধ্বে / কৃত bounces যদি বিক্রি / কিনতে হয়।

Exist Role:

আমি " বাউন্স " এবং বাজার থেকে দীর্ঘ / স্ল্প অবস্থানে আছি যদি 200 এম এ করার অবস্থানে বিরুদ্ধে retracement চলতে থাকে, আমার 15 পিপস 200 এম নিচে / উপরে ট্রেড থেকে প্রস্থান করতে চাওয়া হবে। নীচের সচিত্র হিসেবে অন্যথা, আমি প্রাক সংজ্ঞায়িত মুনাফা লক্ষ্যমাত্রা মাধ্যমে প্রস্থান হ্যান্ডেল এবং লোকসান বন্ধ করতে হবে।

লাভ টার্গেট:

আমার বাণিজ্যের জন্য 50 পিপ প্রফিট টার্গেট থাকবে। আমি লাভের মধ্যে 15 পিপস পর সক্রিয় বন্ধ হয়ে যাবে যা একটি trailing স্টপ থাকবে : এটা breakeven এ লক হবে, এবং তারপর লাভের প্রতি অতিরিক্ত 5 পিপ সরানো জন্য মুনাফার 5 পিপস রক্ষা করবে।

ক্ষতি বন্ধ করুনঃ

আমার বাণিজ্যের জন্য 50 পিপ স্টপ ক্ষতি হবে। M5 নেভিগেশন 200 এম এ বাউন্স করে প্রস্থান নিয়ম (উপরে ) সবচেয়ে নেতিবাচক কাজে নেভিগেশন ক্ষতি সীমিত করা হবে।


ট্রেডিং নিয়মমাফিক
স্থানে একটি রুটিন অগ্রগতি পর্যালোচনা এবং শৃঙ্খলা নিশ্চিত করার একটি উপায়। আপনার ব্রোকার বিবৃতিতে সব আপনার কাজে লগিং করা হবে, কিন্তু আপনার পর্যালোচনা এবং প্রতিটির জন্য নোট পালন করা উচিত। এটা অতীতের ভুল স্সিকার করে এবং ভবিষ্যতে তাদের এড়ানোর জন্য আপনার অতীত ট্রেডিং ট্র্যাক রাখা অত্যাবশ্যক।


প্রশ্ন
     1 . আপনার রুটিন কি?
     2. আপনি আপনার শেষ কাজ বিশ্লেষণ করেছেন?
     3 . আপনি একটি বিজয়ী বাণিজ্যের জন্য কি প্রশ্ন করবেন ?
     4 . আপনি একটি হারানো বাণিজ্য এর জন্য কি প্রশ্ন করবেন ?
     5 . আপনি নিজেকে কি প্রতিশ্রুতি করতে পারেন?


উদাহরণ উত্তর
আমার দৈনন্দিন রুটিন প্রয়োজন হলে আমার সিস্টেম এবং জায়গা আদেশ অনুযায়ী বাজারে বিশ্লেষণ করা হবে। আমার সেটআপ এবং সংকেত শর্ত পূরণ করা হয় যখন প্রতিদিন 0-4 কাজে তৈরি করা পরিকল্পনা অনুযায়ী হয়। আমি এন্ট্রি সেটআপ এবং সংকেত জন্য বাজারে পর্যালোচনা করবো কিন্তু প্রস্থানের জন্য একটি স্য়ংক্রিয় ইএ ব্যবহার করবো।

আমি আমি আমার ট্রেডিং প্ল্যান সব দিক থেকে adhered হয়েছে নিশ্চিত করে আমার সব কাজে পর্যালোচনা করবো। আমি কাজে জয়লাভ করে থাকলে, আমি অত্যধিক সতর্ক এবং জয় জন্য কারণ চিন্তা করবো। আমি কাজে লস করে থাকলে, আমি নেতিবাচক আবেগ সতর্ক থেকে শিখতে পারি। তা দেখতে প্রতিটি পরীক্ষা , এবং পরিকল্পনা কার্যকর ফলাফল বেশী গুরুত্বপুর্ণ যে নিজেকে স্মরণ করিয়ে দেবে। আমি যে আমি , শান্ত নিরুদ্বেগ এবং একজন পেশাদার মনোভাব সঙ্গে আবার বাজারে প্রবেশ করতে প্রস্তুত তা নিশ্চিত করার জন্য মনের আমার মানসিক অবস্থা নির্ণয় করতে হবে।

আমি আমার ট্রেডিং পরিকল্পনার কোনো নিয়ম ভঙ্গ করবনা, আমি দিনের জন্য ট্রেডিং বন্ধ এবং শৃঙ্খলা ভঙ্গ করলে কারণে মনোনিবেশ করবো।


উপসংহার
ধারাবাহিকভাবে আপনার ট্রেড পরিকল্পনা করুন । আপনার পরিবর্তন এর কারনে পারফরম্যান্সের উন্নতি করতে পারেন , কিন্তু আপনার পদ্ধতির মধ্যে শৃঙ্খলাবদ্ধ করা জরুরি।

মনে রাখবেন , আপনি পূর্বে প্রকৃত অর্থ ব্যবহার করতে একটি ডেমো একাউন্টের মাধ্যমে আপনার ব্যক্তিগত ট্রেডিং প্ল্যান নির্বাহ করতে হবে। এর পরে একটি একক টাকা risking আগে , কিভাবে এটি কাজ করে দেখতে কোন বাগ খুঁজে বের করতে হবে। আপনার কৌশল এবং পরিকল্পনা উপর কিছু ফেরত পরীক্ষার কাজ করা উচিত , কিন্তু শুধুমাত্র যে এর উপর নির্ভর করবেন তা না । সঠিকভাবে ফিরে একটি ম্যানুয়াল ট্রেডিং সিস্টেমের জন্য চক্ষু এবং মানব পক্ষপাত আপনার উপর ঠাট বাজাতে পারে, তাই পরীক্ষার কোন নিশ্চিত উপায় নেই। আপনার সিস্টেম বা পরিকল্পনা পরিমার্জন অনেক প্রয়োজন হতে পারে , অথবা তাদের 95% এর মত , ত্রুটিপূর্ণ হিসেবে পুরাপুরি scrapped করা যে মনের মধ্যে হয়, পালন মাস সংখ্যার জন্য একটি ডেমো একাউন্টে আপনার সিস্টেম ট্রেড করা উচিত। পরিকল্পনা ফিরে পুঙ্খানুপুঙ্খভাবে হয়েছে এবং এগিয়ে নির্ভরযোগ্য এবং সামঞ্জস্যপূর্ণ হিসাবে পরীক্ষিত হয়েছে শুধু তখন আপনি আসল টাকা দিয়ে এটি ট্রেড করুন।
আপনি আপনার ট্রেডিং প্ল্যান জন্য সেরা পরিস্থিতিতে এবং শর্ত খুঁজে তা প্রণয়ন করুন , আপনি একটি স্য়ংক্রিয় রোবট বা ইএ সেটিকে সংকেত লিপিবদ্ধ উপায় অন্বেষণ করতে চাইতে পারেন। তাত্ত্বিকভাবে , সমস্ত ব্যবসায়িক কৌশল ও পরিকল্পনা সংহিতাবদ্ধ। কোন ব্যাপার কিভাবে সূক্ষ্ম এবং অত্যাধুনিক এবং সেটা করার সুবিধার প্রচুর আছে তা বোঝা জরুরি। আপনি বিশ্রাম নিন যখন এটি আপনি আপনার জীবন উপভোগ করার সময় শুধু টাকা নয়।
অন্যথা, আপনি ট্রেড ভালবাসেন, অথবা আপনি আপনার পরিকল্পনা সঙ্গে একটি সুপার সুশৃঙ্খল ব্যবসায়ী হয়ে গেছেন, তখন রোবট সরিয়ে দিন। আপনার ট্রেডিং প্ল্যান করতে অনমনীয় আনুগত্য ধন্যবাদ জানান, আপনি বাতিক , আবেগ , অথবা অহং থেকে হস্তক্ষেপ ছাড়াই , আপনার স্প্ন - সক্ষম যুক্তি দাড়া করান । ধারাবাহিকভাবে আপনার কাজে আচার এর Cyborg ব্যবসায়ী হয়ে উঠুন এবং নিয়ম অনুযায়ী আছে সব তা ভাবুন। আপনি ঠিক , আপনার ট্রেডিং সেশনের পর আবার মানবিক ও মানসিক হয়ে যান অন্যথায় আপনার বন্ধু এবং পরিবার আপনাকে নষ্ট হয়ে গেছেন মনে করবে।

1 comment:

  1. Hey Everybody,

    I've attached a list of the most recommended FOREX brokers:
    1. Best Forex Broker
    2. eToro - $50 minimum deposit.

    Here is a list of money making forex instruments:
    1. ForexTrendy - Recommended Odds Software.
    2. EA Builder - Custom Indicators Autotrading.
    3. Fast FX Profit - Secret Forex Strategy.

    I hope you find these lists beneficial...

    ReplyDelete